বিরাট কোহলির ইনিংস কাজে এলো না। ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্যাচে হারতে হলো ভারতকে। পরপর বাউন্ডারি মেরে ইংল্যান্ডকে ৮ উইকেটে জেতালেন জনি বেয়ারস্টো। তিনি ২৮ বলে ৪০ রানে অপরাজিত থাকেন। তবে পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে যাওয়ার এই ম্যাচে ইংরেজদের মূল কাণ্ডারি হলেন জস বাটলার। ৫২ বলে ৮৩ রানে অপরাজিত থেকে দুরন্ত ইনিংস খেললেন বাটলার। ফলে ১৮.২ ওভারে ২ উইকেটে ১৫৮ রান তুলে ৮ উইকেটে ম্যাচ জিতল ইংল্যান্ড। একই সঙ্গে ২-১ ব্যবধানে এগিয়ে অইন মর্গ্যানের দল।

অন্যদিকে, ৮ বছরের জন্য নিষিদ্ধ হল দুই ক্রিকেটার। ইউনাইটেড আরব এমিরেটসের মহম্মদ নাভিদ (Mohammad Naveed) ও শাইমন আনওয়ার (Shaiman Anwar) ভাটকে নিষিদ্ধ করল ICC।  আইসিসির অ্যান্টি করাপশনাল ট্রাইবুনালে ম্যাচ গড়াপেটার অভিযোগের শুনানি চলে।  আইসিসি অ্যান্টি করাপশন কোড ভেঙেছেন এই দুই ক্রিকেটার।   অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় আইসিসি এই দুই ক্রিকেটারকে ৮ বছরের জন্য সব ধরনের ক্রিকেট (Cricket) খেলার জন্য নিষিদ্ধ করল।

২০১৯ এর ১৬ ই অক্টোবর থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে। কারণ, এই সময় থেকে এই দুই ক্রিকটরকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।  সেই সময় আইসিসি মেনস টি২০ ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার ২০১৯ -এই মহম্মদ নাভিদ ও শাইমন আনওয়ার ভাটের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ ওঠে।  আইসিসির অ্যান্টি করপশনাল ট্রাইবুনালে সওয়াল জবাব চলার পর দুজনকে দোষী গন্য করা হয়।  মঙ্গলবার আইসিসি এই নিয়ে প্রেস বিবৃতি দিয়েছে। 

మరింత సమాచారం తెలుసుకోండి: