আবহাওয়া (Weather) দফতরের পূর্বাভাস অনুযায়ী রাজ্যে তাপমাত্রার পরিবর্তন হচ্ছে। প্রতিদিনই তাপমাত্রার ওঠানামা চলছেই। বৃহস্পতিবারের পর শুক্রবারও বাড়ল তাপমাত্রা (Weather)। ধীরে ধীরে শীতের (Winter) আমেজ কেটে বসন্তের প্রভাব বাড়ছে। পুরনোকে ভুলে নতুন সবুজ পাতার অপেক্ষায় প্রত্যেকটা গাছা। তার মাঝেই শীত যেন শেষ হয়েও শেষ হচ্ছে না। যদিও হাওয়া অফিস সূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝা আসতে চলেছে। এর জেরে আবহাওয়ার পরিবর্তন হবে।

এদিন কলকাতার তাপমাত্রাও বেড়েছে অনেকটা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৭ ডিগ্রি। এদিন সকালে শহরে হালকা শীতের আমেজ থাকলেও বেলা বাড়তেই গরম অনুভব করবে শহরবাসী। বৃষ্টির (Rainfall) কোনও পূর্বাভাস নেই। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩২ থেকে ৯৪ শতাংশ। আগামীতে আরও তাপমাত্রা বাড়ার আশঙ্কা রয়েছে।

এদিকে উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া বলছে, শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ২ থেকে ৩ দিন রাতের তাপমাত্রা বেশ কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে তার পরের ২ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।


দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সকালে হালকা থেকে মাঝারি কুয়াসা লক্ষ্য করা যাবে। তবে আগামী কয়েকদিনে দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ক্রমশই বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়ায় হাল্কা থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাস দিয়েছে আলিপুর।

మరింత సమాచారం తెలుసుకోండి: