আসন্ন আইপিএলের জন্য কুমার সঙ্গাকারাকে ডিরেক্টর অফ ক্রিকেট পদে নিয়োগ করল রাজস্থান রয়্যালস। বর্তমানে এমসিসি-র প্রেসিডেন্ট পদে আছেন প্রাক্তন শ্রীলঙ্কান উইকেট রক্ষক ব্যাটসম্যান। রাজস্থান রয়্যালসে তাঁর কাজ হবে কোচিং কাঠামো, নিলামের রণনীতি ঠিক করা ও নতুন প্রতিভা তুলে আনা। তার পাশাপাশি, নাগপুরে রয়্যালস অ্যাকাডেমির দায়িত্বও থাকবে তাঁর ওপর।

সঙ্গাকারা বলেন, ‘‘বিশ্বের সেরা ক্রিকেট লিগে খেলা দলের হয়ে রণনীতি ঠিক করা, ক্রিকেটের পরিকাঠামো ও অন্যান্য ব্যাপারে উন্নতি করার সুযোগ পেয়েছি আমি। ক্রিকেটের ভবিষ্যৎ সাফল্যের ভিত গড়ে দেওয়ার সুযোগ আমায় অনুপ্রাণিত করেছে এই দায়িত্ব নিতে। আমি আর অপেক্ষা করতে পারছি না।’’

অন্যদিকে, সোমবার টুইটারে একটি ছবি পোস্ট করেছেন কোহালি। সেখানে জিমে ভারত্তোলন করতে দেখা যাচ্ছে তাঁকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলে দেশে ফিরেছিলেন তিনি। অর্থাৎ প্রায় এক মাসেরও উপর ক্রিকেটের বাইরে। তাই ফিটনেস নিয়ে একটুকুও আপস করতে রাজি নন। আপাতত তিনি মুম্বইয়ে নিজের বাড়িতেই রয়েছেন। অস্ট্রেলিয়া থেকে ফেরা ক্রিকেটাররাও যে যাঁর বাড়িতে কোয়রান্টিনে রয়েছেন। ইংল্যান্ড সিরিজে দলে থাকা প্রত্যেকের আগামী ২৭ জানুয়ারি চেন্নাই পৌঁছনোর কথা। প্রাথমিক পরীক্ষার পর অনুশীলন শুরু করে দিতে পারবেন কোহালিরা। ৫ ফেব্রুয়ারি থেকে শুরু প্রথম টেস্ট। উল্লেখ্য, ভারতের বিরুদ্ধে সিরিজে নামার আগেই হুঙ্কার দিয়ে রেখেছেন বেন স্টোকস। দুরন্ত ফর্মে রয়েছেন অধিনায়ক জো রুটও। প্রথম টেস্টে দ্বিশতরান করার পর দ্বিতীয় টেস্টেও অল্পের জন্য পাননি। ফলে কঠিন এবং হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

మరింత సమాచారం తెలుసుకోండి: